PFDA-VTC

VTC - Program Working Procedure Workshop

VTC – Program Working Procedure Workshop

প্রত্যকে কাজের একটি গঠনমূলক ও কাঠামোগত ভিত্তি থাকে। কাজ গুলো কিভাবে করলে, কোন উপায়ে করলে  ফলপ্রসূ একটি কর্মসূচি হবে এবং সফলতা আসবে। এই কাজগুলোরই পরিকল্পনা করা হয় করা হয় বিভিন্ন কাজের সমন্বয়ের মাধ্যমে। সঠিক এবং সুন্দর কর্মসূচি জন্য একটি কার্যক্রম খুবই গুরুত্বপূর্ণ বিষয়। শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের জন্য কাজের কাঠামোগত একটি পরিকল্পনা তাদের কাজের গতি এবং মান সেই সাথে দক্ষতা বৃদ্ধিতে বড় ভূমিকা পালন করে।

পিএফডিএ-ভোকেশনাল ট্রেনিং সেন্টার ট্রাস্ট স্টাফদের দক্ষতা বৃদ্ধিতে বরাবরই গুরুত্ব দিয়ে এসেছে। কিভাবে এবং কোন উপায়ে শিক্ষার্থীদের শেখালে তারা অতি দ্রুত শিখতে পারে। কোন পন্থা অবলম্বন করলে তাদের বিশেষ চাহিদা সম্পন্ন শিক্ষার্থীর প্রতিভা বিকশিত হয়  এবং দক্ষতা বৃদ্ধিতে সহায়তা হয় সেই বিষয়ে সচেষ্ট থাকেন পিএফডিএ-ভোকেশনাল ট্রেনিং সেন্টার ট্রাস্ট।

০৭/০৯/২০২৪ তারিখ পিএফডিএ- ভোকেশনাল ট্রেনিং ট্রাস্ট শিক্ষকদের  জন্য “VTC – Program Working Procedure Workshop”  শিরোনামে একটি ওর্য়াকশপ করেন। ওর্য়াকশপ টি পরিচালনা করেন প্রতিষ্ঠানটির প্রিন্সিপাল জনাব বেগম নুরজাহান দিপা এবং সিনিয়র প্রোগ্রাম  স্পেশালিস্ট মোঃ আমীর হোসেন। এ সময়ে সেশনটিতে উপস্থিত ছিলেন  উপদেষ্টা ডা.এস এম আসিব নাসিম সিইও শারমিন আক্তার এবং প্রতিষ্ঠানের সকল শিক্ষক সহ সকল কর্মকর্তা ও কর্মচারী।

পিএফডিএ ভোকেশনাল ট্রেনিং সেন্টার ট্রাস্ট বরাবরই শিক্ষার্থীদের পারদর্শিতা নজর রেখেছেন।  সকল সীমাবদ্ধ ডিঙ্গিয়ে শিক্ষার্থীদের সক্ষম করে তুলতে যে সকল শিক্ষকরা কাজ করেন তাদেরকেও অতি সুনিপুণ ও দক্ষ হওয়া জরুরী। সেই  দিকে গুরুত্ব দিয়ে ট্রেনিংটির আয়োজন করা হয় যেখান শিক্ষকদের এবং অন্যান্য কর্মকর্তা কর্মচারী ভিটিসির ওয়ার্ক প্রসিডিওর অবগত করা হয় এবং কিভাবে শিক্ষার্থীদের দক্ষতা বৃদ্ধি এবং তাদেরকে শেখাতে হবে সেই বিষয়ে একটি সমৃদ্ধমূলক সেশন করা হয়।

সেশনটিতে আরো একটি গুরুত্বপূর্ণ বিষয় উঠে আসে যেখানে শিক্ষার্থীদের সাথে শিক্ষকদের বন্ডিং বিল্ডআপ করার বিভিন্ন উপায় সম্পর্কে বলা হয়। একটি প্রতিষ্ঠানের সব সেকশনের বন্ধন দৃঢ় (যেমন  এডমিন, অ্যাকাউন্ট, এইচআর,প্রোগ্রাম) হওয়া কতটা প্রয়োজনীয় সেই বিষয়টিও ট্রেনিং এ অবগত করা হয়।আমরা আমাদের শিক্ষার্থীদের জন্য যে ফ্রেমওয়ার্কে কাজ করে থাকি তার একটা স্বচ্ছ ধারনা ট্রেনিং ফুটে উঠে এবং সর্বশেষ প্রশ্ন উত্তরের মাধ্যমে  সমাপ্ত করা হয়।