PFDA-VTC

প্রতিবন্ধী ব্যক্তির কর্মসংস্থানের লক্ষ্যে ‘বাটা’-র ফ্যাক্টরি ভিজিট

প্রতিবন্ধী ব্যক্তির কর্মসংস্থানের লক্ষ্যে ‘বাটা’-র ফ্যাক্টরি ভিজিট

পিএফডিএ- ভোকেশনাল ট্রেনিং সেন্টার প্রতিবন্ধী ব্যক্তিদের চাকুরীর জন্য অ্যাডভোকেসি করে আসছে। এর ফলশ্রুতিতে বিভিন্ন চাকুরি দাতা প্রতিষ্ঠান যেমন বিভিন্ন সময়ে আমাদের প্রতিষ্ঠান পরিদর্শন করেন তেমনি আমরাও বিভিন্ন প্রতিষ্ঠান ও ফ্যাক্টরি ভিজিট করে থাকি এবং প্রতিবন্ধী ব্যক্তিদের চাকুরির এরিয়া পর্যবেক্ষণ করি।
এরই ধারাবাহিকতায় ২১ জুন ২০২২ ইং তারিখ দেশের অতি পরিচিত একটা ব্র্যান্ড ‘বাটা’ এর ফ্যাক্টরি ভিজিট করলাম আমরা।
বাটা, আমাদের সেই নির্ভরতার ব্র্যান্ড! বাটা এবারে প্রতিবন্ধিতা সম্পন্ন ব্যক্তিদের চাকুরীর সুযোগ দিবে। সেই প্রেক্ষিতেই বাটার ফ্যাক্টরি ভিজিট, কোন কোন ক্ষেত্রে তাদের কাজের সুযোগ আছে, তাদের জব মাচিং, প্রশিক্ষণের জন্য কি কি বিষয় সম্পৃক্ত থাকবে এমন কিছু টেকনিক্যাল বিষয়গুলি নিয়েই আজকের ভিজিট।

আশা করি খুব শিগগিরি আমরা প্রশিক্ষনের ব্যবস্থা করতে পারবো এবং প্রতিবন্ধিতা সম্পন্ন ব্যক্তিদের তাদের কর্মক্ষমতা অনুযায়ী চাকুরীর ব্যবস্থা করতে পারবো।

 

প্রতিবন্ধিতা সম্পন্ন ব্যক্তিদের কাজের সুযোগ সবক্ষেত্রেই আছে, এটা বাস্তবায়নের জন্য প্রয়োজন ব্যবস্থাপকের মানবিক দৃষ্টিভঙ্গি, স্বদিচ্ছা। বাটা’র বর্তমান ব্যবস্থাপক জনাব অনির্বাণ ঘোষ এক্ষেত্রে একজন চেঞ্জমেকার এবং পথিকৃৎ! এবং তার টিম জনাব নন্দি, জনাব কবির মালিক, মিস নার্গিস তাদের আন্তরিকতা এবং ডেডিকেশন নিয়ে সমাজের এই পরিবর্তনকে নিশ্চিত করেছেন। আপনাদের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা এবং ধন্যবাদ।