অসাধারন একজন  মানুষ হলেন চিত্রনায়ক ওমর সানি । অসুস্থতা থাকা সত্ত্বেও নির্দিস্ট দিনেই অদ্ভূত এক ভালোলাগার টানে চলে আসলেন  পিএফডিএ- ভোকেশনাল ট্রেনিং সেন্টার এর বিশেষ চাহিদা      সম্পন্ন মানুষদের পাশে দাঁড়ানোর জন্য  , ওদের জন্য কাজ করার লক্ষ্যে  এবং সমাজকে সচেতন করার ইতিবাচক মানসিকতা নিয়ে । দিনটি হলো ২৬ শে ফেব্রুয়ারী , ২০১৯।

উনি এখানে এসে শিক্ষার্থীদের কাজ দেখে বিস্ময় প্রকাশ করলেন । উনিতো বিশ্বাস-ই করতে পারছিলেন না যে, এই ক্র্যাফটগুলো আমাদের  শিক্ষার্থীদের করা। এখানে শিক্ষার্থীদের বেকারি প্রশিক্ষণ দেয়া হয় এবং শিক্ষার্থীরা নিয়মিত বেকারি আইটেম প্রডাকশন করে দেখে উনি নির্বাক হয়ে গিয়েছিলেন প্রায় । উনি কোথাও এদের জন্য এমন ব্যাবস্থা দেখেননি আগে।  শিক্ষার্থীদের বহুমুখী প্রতিভা দেখে উনি একেবারে মুগ্ধ ।  উনি তাঁর  চোখের পানি ধরে রাখতে পারেননি। সবসময়ই  আমাদের পাশে থাকার প্রতিশ্রুতি দিলেন উনি ।

শিক্ষার্থীদের সাথে আলাপচারিতা চলছে । শিক্ষার্থীরাও উপভোগ করছে উনার মনের স্পর্শ । এমন-ই এক সময় আমাদের  একজন  শিক্ষার্থী ওমর সানিকে বলল, ‘আপনি তো আমার সাথেই থাকেন’ (পত্রিকায় ওমর সানির স-ব ছবি তার  সংগ্রহে আছে !! ) ওদের ভালবাসার জায়গাটা নিখাদ! ) । তাঁর অসম্ভব প্রিয় নায়ক হলেন ওমর সানি ।

আমাদের শিক্ষার্থীদের প্রতিভা দেখার প্রতি উনার আগ্রহ যেন বাড়তেই আছে।  সন্ধ্যা নামার পরও  উনি শিক্ষার্থীদের  কালচারাল পারফরমেন্স দেখার আগ্রহ প্রকাশ করলেন ।  ক’দিন ধরে  শিক্ষার্থীরা  হংকং এ অনুষ্ঠিতব্য ‘ অটিস্টিক ট্যালেন্ট গালা -৬’ ২০১৯ এ  অংশগ্রহনের জন্য রিহার্শাল করছে  তাই শিক্ষার্থীরাও এই সুযোগে উনাকে পারফর্মেন্সটি করে  দেখালেন ।  আমাদের শিক্ষার্থীদের   পারফর্মেন্সটি  ছিলো উনার প্রত্যাশার অনেক  বাইরে , রীতিমতো বিমোহিত হয়ে জানালেন তিনি। শিক্ষার্থীরাও  উনাকে  পাশে পেয়ে ভীষণ খুশী ও  আশাবাদী ।

Leave a Reply