Author: Mariam Sarah 

এসো হে বৈশাখ এসো এসো……… রবীঠাকুরের এই গান দিয়ে বাংলা বছরের প্রথম সূর্যকে বরণ করে নেয় মহাখালী  ডিওএইচএস কাউন্সিলের শিল্পিবৃন্দ। সেই সাথে মহাখালী  ডিওএইচএস কাউন্সিল আয়োজন করে বৈশাখী মেলার। সকাল থেকে এই মেলায় দর্শনার্থীদের উপস্থিতি ছিল চোখে পড়ার মত। বৈশাখী সাজে সেজেছে মেলায় উপস্থিত সকল দর্শনার্থী।

বৈশাখ উপলখ্যে ডিওএইচএস কাউন্সিল আয়োজিত বৈশাখী মেলায় বিভিন্ন খাবার এবং মনোহরির দোকান ছিল।  এই মেলায় “অ্যাঞ্জেল শেফ” এবং ” অ্যাঞ্জেল ফেয়ার” ছিল তাদের পণ্য নিয়ে তাদের পসরা সাজিয়েছিলেন। “অ্যাঞ্জেল শেফ”  নানারকম পিঠা , ভিন্ন ধরনের খাবার সহ বিভিন্ন ঋতুভিত্তিক ফলের শরবতের সমাহার দিয়ে তাদের স্টল সাজিয়েছে। ের সাথে  “অ্যাঞ্জেল ফেয়ার বিভিন্ন গহনা , ব্লক, বা সেলাইএর কাজ  সম্বলিত বিভিন্ন পোশাক , ক্র্যাফটস দিয়ে তাদের বিক্রয়স্থলটিকে সুন্দর করে সাজিয়েছে। এখানে উল্লেখ্য যে “অ্যাঞ্জেল শেফ” এবং ” অ্যাঞ্জেল ফেয়ার” দুটোই স্নায়ুবিক প্রতিবন্ধিতাসম্পন্ন ব্যক্তিদের দ্বারা পরিচালিত।

বৈশাখ উপলখ্যে ডিওএইচএস কাউন্সিল আয়োজন করে সাংস্কৃতিক কর্মকাণ্ড । এখানে অংশ নেয় স্নায়ুবিক প্রতিবন্ধিতাসম্পন্ন ব্যক্তিদের বাংলাদেশের ১ম সাংস্কৃতিক দল  কারিশমা । কারিশমার পরিচালনায় আছে পিএফডিএ-ভোকেশনাল ট্রেনিং সেন্টার।

অনুষ্ঠানে প্রথমেই প্রকৃতিকে নতুনভাবে সাজাতে বন্ধনামুলক নৃত্য হয় “আজি নতুন রতনে আজি নূতন রতনে ভূষণে যতনে,প্রকৃতি সতীরে সাজিয়ে দাও ” গানের সাথে।

এর পর মাইলসএর বিখ্যাত গান চাঁদ তারা সূর্য নও তুমি গানটি পরিবেশন করে কারিশমার সুপ্ত।

এর সাথে ছিল নাচ, কাব্যাভিনয় এবং দেশাত্মবোধক গান।

Leave a Reply